ঢাকা, রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

‘পিএসজি ছাড়ছেন মেসি’

২০২১ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন লিওনেল মেসি। ফরাসির ক্লাবটিতে দুই বছরের বেশি থাকা হচ্ছে না আর্জেন্টাইন অধিনায়কের। চলতি মৌসুম শেষ হতেই পিএসজি ছাড়বেন মেসি, এমনটিই জানিয়েছেন দলবদল নিয়ে নির্ভরযোগ্য ইতালিয়ান সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানো।

রোমানো জানান, ‘পিএসজি ছাড়ছেন মেসি। এক মাস আগে পিএসজির ভবিষ্যৎ প্রজেক্ট দেখেছেন মেসির বাবা জর্জ। তখনই মেসির পিএসজি ছাড়ার বিষয়টি ক্লাব কর্তৃপক্ষকে জানিয়ে দেন জর্জ।’ মেসিকে দুই সপ্তাহের জন্য বরখাস্ত করার পর মেসির পিএসজি ছাড়ার বিষয়টি আলোচনায় এসেছে। বিনা অনুমতিতে সৌদি আরব ভ্রমণ করায় ফুটবল তারকা মেসিকে দুই সপ্তাহের জন্য সাময়িক নিষিদ্ধ করেছে পিএসজি। রবিবার নিজেদের মাঠেই লঁরিয়ের কাছে পিএসজির পরাজয়ের পর সৌদি আরবে গিয়েছিলেন মেসি। ওই ম্যাচেও তিনি পুরো সময় খেলেছিলেন। সাময়িক নিষিদ্ধ থাকার সময় পিএসজির হয়ে প্রশিক্ষণ বা খেলতে পারবেন না মেসি।

পিএসজিতে যাওয়ার পর ক্লাবটির হয়ে ৭১টি ম্যাচে ৩১টি গোল করেছেন মেসি এবং ৩৪ টি গোল দিতে সহায়তা করেছেন। গত মৌসুমে লিগ ওয়ান শিরোপাও জয় করেছিলেন। গত ডিসেম্বরে বিশ্বকাপ শিরোপা জয়ে আর্জেন্টাইন দলকে নেতৃত্ব দিয়েছিলেন সাতবারের ব্যালন ডি’অর বিজয়ী এই তারকা।