ঢাকা, মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রার্থিতা ফিরে পেতে আপিল করবেন জাহাঙ্গীর

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে জাহাঙ্গীর আলমের করা রিট সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। তবে প্রার্থিতা ফিরে পেতে রিট খারিজের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন জাহাঙ্গীর আলম।

সোমবার (৮ মে) হাইকোর্টের আদেশের পর সাংবাদিকদের কাছে জাহাঙ্গীর আলম নিজেই আপিল করার কথা জানান। তিনি বলেন, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করবো।

জাহাঙ্গীর আলমের আইনজীবী এম কে রহমান বলেন, ঋণ খেলাপির (সিআইবি) অভিযোগে রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর আলমের প্রার্থিতা বাতিল করে দেন। আপিলের পর বিভাগীয় কমিশনারও তা বহাল রাখেন। এরপর হাইকোর্টে রিট করেন জাহাঙ্গীর আলম।

‘আমাদের বক্তব্য হচ্ছে, তিনি তো ঋণ নেননি। তাই খেলাপিও না, ছিলেন জামিনদার। আর দুই দিন পরে সিআইবি তালিকা স্থগিতও হয়। কিন্তু আদালতে ফাইন্ডিংস এসেছে, মনোনয়নপত্র দাখিলের সময় ঋণ খেলাপের তালিকায় তার নাম ছিল। এ কারণে রিট সরাসরি খারিজ দেন আদালত। তবে জাহাঙ্গীর আলম জানিয়েছেন, তিনি আপিল করবেন।’

মনোনয়নপত্র বাতিলের বৈধতা নিয়ে রোববার (৭ মে) রিট করেন জাহাঙ্গীর আলম। এ সংক্রান্ত রিটের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (৮ মে) হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ রিট সরাসরি খারিজ করে আদেশ দেন।