শরীয়তপুরে শুরু হয়েছে অবৈধ ইটভাটা উচ্ছেদ, ভেঙ্গে ফেলা হচ্ছে মদিনা ব্রিকস

শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯ | ৬:৫৮ পূর্বাহ্ণ | 18 বার

শরীয়তপুরে শুরু হয়েছে অবৈধ ইটভাটা উচ্ছেদ,  ভেঙ্গে ফেলা হচ্ছে মদিনা ব্রিকস

শরীয়তপুর সদর উপজেলার আটং গ্রামে স্থাপিত আতাউর রহমান পিন্টু ও চাঁন মিয়া হাওলাদার স্বত্বাধীকারী মেসার্স মদিনা ব্রিকসের ইট বানানো ও পোড়ানোর কোন প্রকার অনুৃমতি না থাকায় ভেঙে ফেলা হচ্ছে মেসার্স মদিনা ব্রিকস এবং ২ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার ০৫ ডিসেম্বর দুপুর ১২টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট শরীয়তপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান শেখ ও পরিবেশ অধিদপ্তর ফরিদপুর কার্যালয়ের পরিদর্শক মোঃ তুহিন আলমের নেতৃত্বে একদল পুলিশ নিয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় ইটভাটা তৈরী, ইট বানানো ও পোড়ানোসহ কোন প্রকার কাগজপত্র দেখাতে পারেনি মদিনা ব্রিকসের ম্যানেজার মোঃ রুহুল আমিন। এসময় ভ্রাম্যমাণ আদালত কোন প্রকার কাগজপত্র না পেয়ে অবৈধভাবে ইটভাটা তৈরী এবং পরিবেশ আইনে ২ লক্ষ টাকা জরিমানা করেন ও ইটভাটাটি ভেঙ্গে ফেলার নির্দেশ দেন।

অভিযানের সময় মদিনা ব্রিকসের কোনো মালিককে পাওয়া যায়নি।

এবিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান শেখ জানান, সারাদেশে অবৈধভাবে চালানো ইটভাটা উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করছি, এই মদিনা ব্রিকসের কোনো প্রকার লাইসেন্স না থাকায় তাদের ২লক্ষ টাকা জরিমানা করা হয়েছে ও ইটভাটাটি ভাঙ্গার কার্যক্রম চলছে।

অবৈধ ইটভাটা উচ্ছেদের ঘটনায় পরিবেশ অধিদপ্তর ফরিদপুরের পরিদর্শক মোঃ তুহিন আলম বলেন, এ ইটভাটাটির আশপাশে ফসলি জমি, স্কুল বাড়িঘর থাকায় পরিবেশ ছাড়পত্র দেওয়া যাবেনা বলে তাদের চিঠি দিয়ে জানিয়ে দেওয়ার পরও তারা এবছর ভাটা চালু করেছে তাই এই অবৈধ মদিনা ব্রিকসটি ভেঙ্গে ফেলা হচ্ছে। এই অভিযান ফরিদপুর অঞ্চলে অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালতে সহযোগী পুলিশের নেতৃত্বে ছিলেন এসআই আতাউর রহমান।

দৈনিক সংগ্রাম পত্রিকার সরকারি তালিকাভুক্তি বাতিল

Design & Developed by: Ifad Technology