আমেরিকা থেকে ফিরলেও কোয়ারেন্টাইন মানছেন না স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব

মঙ্গলবার, ২৪ মার্চ ২০২০ | ৮:২৪ পূর্বাহ্ণ | 26 বার

আমেরিকা থেকে ফিরলেও কোয়ারেন্টাইন মানছেন না স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব

আমেরিকা থেকে ফিরলেও কোয়ারেন্টাইনে না থেকে দিব্যি অফিস করছেন খোদ স্বাস্থ্য মন্ত্রণালয়েরই অতিরিক্ত সচিব সিরাজুল ইসলাম। জানা যায়, বিশ্বব্যাপী ব্যাপকভাবে করোনা সক্রমণের মধ্যেই গত ১ মার্চ প্রশিক্ষণের জন্য আমেরিকায় যান স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সিরাজুল ইসলাম। প্রশিক্ষণ শেষে ৯ মার্চ দেশে ফিরে ১০ মার্চ থেকে নিয়মিত অফিস করছেন খাদ্য ক্যাডার থেকে প্রশাসনে একীভূত এই কর্মকর্তা। অথচ তিনি ফেরার আগেই বিদেশ ফেরত প্রত্যেককে বাধ্যতামূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার কঠোর নির্দেশনা জারি করে সরকার। দেশের সর্বোচ্চ আদালতও ইতিমধ্যে বিদেশ ফেরতদের ১৪ দিনের কোয়ারেন্টাইন নিশ্চিত করার নির্দেশ দিয়েছে। এসবের পরেও খোদ স্বাস্থ্য মন্ত্রণালয়ের এই অতিরিক্ত সচিব কেন কোয়ারেন্টাইনে না থেকে অফিস করছেন? জানতে চাইলে শীর্ষ নিউজকে তিনি বলেছেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের নির্দেশেই তিনি অফিস করছেন। খোদ স্বাস্থ্য মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারাই যদি এই মহামারি পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি না মানেন-তাহলে অন্যদের মানানো যাবে কি না? এমন প্রশ্নেরও কোনো জবাব দিতে পারেননি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিদেশ ফেরত এই অতিরিক্ত সচিব।
এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে তার একান্ত সচিব মোঃ ওয়াহেদুর রহমান শীর্ষ নিউজকে বলেছেন- স্বাস্থ্যমন্ত্রী আমেরিকা ফেরত অতিরিক্ত সচিবকে অফিস করার এমন নির্দেশনা দিয়েছেন কি না তা তার জানা নেই। তবে মন্ত্রণালয়ের সবার স্বাস্থ্যবিধিসহ অন্যান্য নির্দেশনা মানা খুবই জরুরি বলে তিনি মনে করেন। না হলে অন্যরাও মানবে না বলে মত দেন তিনি।
এ বিষয়ে বক্তব্য জানতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব মোঃ আসাদুল ইসলামের মোবাইল ফোনে অনেক চেষ্টার পর যোগাযোগ করতে পারলেও কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।
শীর্ষ নিউজ

করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা ৫৩ হাজার ছাড়াল

Design & Developed by: Ifad Technology