বাইরে যাবেন না, সমাজের শত্রু হবেন না: তথ্য প্রতিমন্ত্রী

বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০ | ৮:২৫ পূর্বাহ্ণ | 41 বার

বাইরে যাবেন না, সমাজের শত্রু হবেন না: তথ্য প্রতিমন্ত্রী

করোনার সংক্রমণ ঠেকাতে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। বলেছেন, ‘একেবারে জীবন বাঁচানো ছাড়া ছোটখাটো প্রয়োজনে কেউ ঘর থেকে বের হবেন না। এখন ঘরের বাইরে যে যায়, সে দেশ, জাতি, সমাজের শত্রু হিসেবে পরিগণিত হবে।’

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিওবার্তায় তিনি এ কথা বলেন। বর্তমান মন্ত্রিসভায় শুরুতে তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হয়েছিলেন। পরে মন্ত্রিসভায় রদবদল হলে তাকে তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়।

তাঁর ভিডিওবার্তাটি পাঠকদের জন্য তুলে ধরা হলো-

আমি পেশায় একজন চিকিৎসক। এটা আমার পরম পাওয়া। একজন চিকিৎসক হিসেবে অনুরোধ করছি। একেবারে জীবন বাঁচানো ছাড়া ছোটখাটো প্রয়োজনে কেউ ঘর থেকে বের হবেন না। এখন ঘরের বাইরে যে যায় সে দেশ, জাতি, সমাজের শত্রু হিসেবে পরিগণিত হবে। দেশের প্রত্যেকটি নাগরিকের আছে আমার অনুরোধ আপনারা দয়া করে ঘর থেকে বের হবেন না। আপনি নিজের জীবনকে মৃত্যুর মুখে ঠেলে দিবেন না। আপনার পরিবার পরিজন, সন্তান, মা-বাবা, ভাই-বোন, আত্মীয়-স্বজন পাড়াপ্রতিবেশী অর্থাৎ আপনার বাড়ির চারপাশের কারো সাথেই এখন সরাসরি কন্টাক্টে আসার প্রয়োজন নেই।

আপনি যেই হোন না কেন সরাসরি কারো সাথে কন্টাক্টের কোন প্রয়োজন নেই। আপনি যেই পেশার মানুষই হোন না কেন সরকার আপনাকে ১০ দিনের ছুটি দিয়েছে। সারা বাংলাদেশে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে আপনাদের ঘরে রাখার জন্য। সকল অফিস আদালত ছুটি দেয়া হয়েছে, স্কুল-কলেজ বন্ধ করা হয়েছে।

গার্মেন্টস যেটা নিয়ে অনেক কথা হয়েছে তারা বার বার শ্রম মন্ত্রণালয়ের সাথে কথা বলেছে। তাদের উদ্দেশে বলতে চাই যে আমাদের দেশের লক্ষ লক্ষ মানুষ এ শিল্পের সাথে জড়িত। তারাই আমাদের দেশের সবচেয়ে বেশি অর্থের যোগান দিচ্ছে। সবচেয়ে বেশি রপ্তানিকারক দেশ হিসেবে আমাদেরকে তুলে ধরেছে। আমি সেই ভাই-বোনদের উদ্দেশ্যে বলতে চাই আপনারা ছুটিতে থাকেন। কর্তৃপক্ষের সাথে কথা বলে আপনি আপনার ঢাকার বাসায়ই থাকেন গ্রামের বাড়িতে যাওয়ার দরকার নেই। ঢাকায় থাকলেও এই দেশটা কিন্তু আপনারই। যেখানেই আপনার গার্মেন্টস হোক আপনি সেখানেই থাকেন তার বাইরে যাওয়ার দরকার নেই।

আপনি কর্মস্থল থেকে অন্য জায়গায় যাওয়ার পথেই কিন্তু করোনা সংক্রমণ হতে পারেন। আমি বিনয়ের সাথে অনুরোধ করতে চাই কোন অসত্য সংবাদ শুনে বিভ্রান্ত হবেন না। সুনির্দিষ্টভাবে সরকার নির্ধারিত নিয়মগুলো মেনে চলুন। অর্থাৎ আমাদের স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রতিদিন যে তথ্য দেয়া হয় সেগুলোই মানুন। অন্য কিছু নয়। প্রতিদিন কতজন রোগী শনাক্ত হয়, কত রোগীর পরীক্ষা করা হয়, কতজন মারা যায় এ তথ্যগুলোর মধ্যে আইইডিসিআর যে তথ্য দেয় সেগুলোই সঠিক। অন্য কোন তথ্যে বিভ্রান্ত হবেন না। আমাদের মেইন নিউজ স্ট্রিমগুলো অথবা টিভি চ্যানেলগুলো যা বলে তাই বিশ্বাস করুন। স্টে হোম।

স্কুল ছাত্রকে গুলি করে হত্যা করলো ছাত্রলীগ সভাপতি

Design & Developed by: Ifad Technology