ঢাকা, মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

এক ঘণ্টার জন্য উপজেলা চেয়ারম্যান

বরগুনার তালতলীতে এক ঘণ্টার জন্য উপজেলা চেয়ারম্যানের দায়িত্বে ছিল ১০ম শ্রেণির স্কুলছাত্রী সাদিয়া জামান আনিকা।

বিশ্ব কন্যাশিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে বুধবার উপজেলা পরিষদের ‘পায়রা’ হল রুমে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান রেজবী উল কবির জোমাদ্দার আনিকার কাছে এক ঘণ্টার প্রতীকী উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করেন। এ সময় তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে সাদিয়া জামান আনিকা প্রতীকী দায়িত্ব নিয়েই তালতলী উপজেলাকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে সুপারিশমালা তুলে ধরে। এ সময় সে নারীর প্রতি সহিংসতা বন্ধ, বাল্যবিয়ে রোধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানায়।

এছাড়াও তালতলীতে শিশুদের জন্য একটি শিশুপার্ক, শুভসন্ধ্যা সমদ্র সৈকতের সী-বিচে শিশুদের একটি ইকোপার্ক স্থাপনের প্রস্তাব দেয়। পাশাপাশি নিজের স্বপ্নের কথাও জানায় এই এক ঘণ্টার উপজেলা চেয়ারম্যান আনিকা।

এক ঘণ্টার উপজেলা চেয়ারম্যানের সব প্রস্তাবনা বাস্তবায়নের ঘোষণা দিয়ে উপজেলা চেয়ারম্যান রেজবী উল কবির জোমাদ্দার বলেন, নানাভাবে বঞ্চনার শিকার হচ্ছে নারীরা। এমন এক ঘণ্টার জন্য নয়, আজকের কন্যাশিশুরাই আগামীতে দেশ পরিচালনায় অগ্রণী ভূমিকা পালন করবে। এজন্য পরিবার এবং সমাজকে দায়িত্ব নিতে হবে।

‘শিশুর সঙ্গে শিশুর তরে, বিশ্ব গড়ি নতুন করে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব কন্যাশিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে বেসরকারি সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনালের সহযোগিতায় অনুষ্ঠানের আয়োজন করে সিবিডিপি, বরগুনা।

এ সময় বক্তব্য রাখেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবির মো. কামরুল হাসান, সিবিডিপির নির্বাহী পরিচালক বরগুনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাকির হোসেন মিরাজ, তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল চন্দ্র সরকার, ছালেহিয়া মাদ্রাসার অধ্যক্ষ হারুনুর রশিদ, তালতলী প্রেস ক্লাব সভাপতি মু. আ. মোতালিব, তালতলী প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আবু সিদ্দিক প্রমুখ।