ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় সংসদ ভেঙে নির্বাচনের পরামর্শ দেবেন প্রধানমন্ত্রী

করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই সংসদ ভেঙে নির্বাচন দিতে রাজাকে পরামর্শ দেওয়া হবে বলে জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তানশ্রী মহিউদ্দীন ইয়াসিন।

সোমবার (১ মার্চ) ক্ষমতা গ্রহণের এক বছর পূর্তিতে ‘সেতাহিন মালয়েশিয়া প্রিহাতিন’ অনুষ্ঠানে বক্তব্য দানকালে তিনি এ মন্তব্য করেন।

মালয়েশিয়ার জনপ্রিয় অনলাইন ‘দ্যা স্টার’ এ খবর প্রকাশ করেছে।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, ‘ইয়াং ডি পারতুয়ান আগং কে সংসদ ভেঙে দেওয়ার পরামর্শ দেওয়া হবে এবং নির্বাচন দেওয়া হবে। ক্ষমতাসীন পারিকাতান ন্যাশন্যাল ক্ষমতায় আসবে কি না সে সিদ্ধান্ত নেবে জনগণ।’

জনগণ তাদের নেতৃত্ব নির্বাচনে সম্পূর্ণ স্বাধীন এবং এটাই গণতন্ত্র- বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী তানশ্রী মহিউদ্দিন ইয়াসিন।

তিনি বলেন, ‘দেশকে স্বাস্থ্য ও অর্থনীতিক সঙ্কট থেকে মুক্ত করাই সরকারের মূল লক্ষ্য।’

এই দুর্যোগের সময় দায়িত্ব ও কর্তব্য সঠিক ও সর্বোত্তমভাবে পালনের জন্য সহকর্মী ও ক্যাবিনেটের সকলের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, ডক্টর তুন মাহাথির মোহাম্মদ ক্ষমতা থেকে সরে দাঁড়ালে রাজার সিদ্ধান্তে ক্ষমতায় আসীন হন মহিউদ্দিন ইয়াসিন। তবে পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠের দাবি নিয়ে বার বার নিজেকে প্রধানমন্ত্রী দাবি করে আসছেন আনোয়ার ইব্রাহিম। বর্তমান প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সংসদে অনাস্থা প্রস্তাবও আনেন তিনি।