ঢাকা, শুক্রবার, ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

গাজায় ৪০ মিনিটে ৪৫০ ক্ষেপণাস্ত্র ছুড়ল ইসরায়েল

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর আগ্রাসন বেড়েই চলেছে। বৃহস্পতিবার রাতে গাজায় ৪০ মিনিটে ৪৫০টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইসরায়েলি সেনারা।
শুক্রবার টুইটারে এ তথ্য জানিয়েছেন ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র আভিচায় আদ্রায়ি। তিনি জানান, গাজার ১৫০টি লক্ষ্যবস্তুতে এসব ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, বৃহস্পতিবার ভোরে ইসরায়েলি বাহিনীর ৪০ মিনিটের হামলায় নতুন করে ১৩ ফিলিস্তিনি নিহত হন। এর মধ্যে তিন সন্তানসহ এক মা ছিলেন। ধ্বংসস্তূপ থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

এসব হামলায় গাজার বিভিন্ন অ্যাপার্টমেন্ট, গাড়ি ও ভবন ক্ষতিগ্রস্ত হয়। গাজায় সশস্ত্র যোদ্ধাদের লক্ষ্য করে এসব হামলা চালানো হয়েছে বলে দাবি ইসরায়েলি কর্মকর্তাদের।

এসব হামলা গাজার উত্তরাঞ্চল ও পূর্বাঞ্চলের আশপাশে অবস্থিত হামাসের ভূগর্ভস্থ মেট্রোকে প্রবল আঘাতের উদ্দেশ্যে করা হয়েছে। হামলায় রাতে ইসরায়েলের ১৬০টি বিমান ও ছয়টি বিমান ঘাঁটি ব্যবহৃত হয়েছে।

এদিকে, গাজা থেকেও ইসরায়েলকে লক্ষ্য করে রকেট হামলা চালাচ্ছে হামাস। তবে এর অধিকাংশই ইসরায়েলের আয়রন ডোম সিস্টেমের মাধ্যমে প্রতিহত করা হয়েছে।

টানা পাঁচদিনে ইসরায়েলি বাহিনীর হামলায় এ পর্যন্ত ১১৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় হাজারখানেক। নিহতদের মধ্যে ৩১ শিশু রয়েছে। এছাড়া চার শতাধিক ব্যক্তিকে আটক করেছে ইসরায়েলি সেনারা।

সূত্র: আল অ্যারাবিয়া