ঢাকা, শুক্রবার, ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

নাটোর ও সিংড়া পৌরসভায় ৭ দিনের লকডাউন

আগামীকাল বুধবার থেকে ১৫ জুন পর্যন্ত নাটোর পৌরসভা ও সিংড়া পৌরসভায় সাতদিনের লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। গতকাল সোমবার রাতে জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
সিদ্ধান্ত অনুযায়ী, লকডাউন চলাকালে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না। জরুরি পণ্য সরবরাহে কাজ করবেন স্বেচ্ছাসেবকরা। মঙ্গলবার এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসার কথা রয়েছে এবং লকডাউন এলাকায় মাইকিং করা হবে বলে জানান জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ ও পুলিশ সুপার লিটন কুমার সাহা।

অংশগ্রহণকারীরা সভায় জানান, অক্সিজেন সিলিন্ডারের সংকট, আইসিইউ শয্যা না থাকা, সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ না থাকা এবং চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর সংকট জেলার জন্য উদ্বেগের কারণ।

সিদ্ধান্ত হয়, করোনার প্রথম ঢেউয়ের সময় যেসব ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের ঢাকায় ডেপুটেশনে নেয়া হয়েছিল তাদের এখন নাটোরে ফিরিয়ে আনতে হবে।

পুলিশ সুপার লিটন কুমার সাহা উদ্বেগ জানিয়ে বলেন, করোনা মোকাবিলায় জনপ্রতিনিধি ও বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা পর্যায়ে গঠিত কমিটি কোনো কাজ করছে না।

ভার্চুয়াল এই সভায় যুক্ত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী ও নাটোর-৩ আসনের এমপি জুনাইদ আহ্‌মেদ পলক, নাটোর-১ আসনের এমপি মো. শহিদুল ইসলাম (বকুল), নাটোর-২ আসনের এমপি শফিকুল ইসলাম শিমুল, নাটোর-৪ আসনের এমপি মো. আব্দুল কুদ্দুস, জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তা, অন্যান্য জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা।

গতকাল সোমবার বিকেল পর্যন্ত শনাক্তদের মধ্যে সদর হাসপাতালে ৩১ শয্যার বিপরীতে ভর্তি আছেন ৩৯ জন।