ঢাকা, মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

চীনের টিকা নিয়ে ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত ৩৫০ চিকিৎসক

চীনে উৎপাদিত সিনোভ্যাকের টিকা নেওয়ার পর ইন্দোনেশিয়ার ৩৫০ জনের বেশি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে প্রায় অর্ধশতকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

সেন্ট্রাল জাভার কুদুস জেলার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বাদাই ইসমোইয়ো চ্যানেল নিউজ এশিয়াকে জানিয়েছেন, আক্রান্তদের অধিকাংশই লক্ষণবিহীন এবং তারা বাড়িতে আইসোলেশনে আছেন। তবে প্রায় অর্ধশত হাসপাতালে ভর্তি আছেন। তাদের তীব্র জ্বর রয়েছে এবং শ্বাসকষ্টে ভুগছেন।

কুদুস জেলায় করোনার সংক্রমণের মাত্রা বেড়েছে। এর পেছনে ভাইরাসটির ভারতীয় ভ্যারিয়েন্টকে দায়ী করা হচ্ছে।

ইন্দোনেশিয়ায় অগ্রাধিকার ভিত্তিতে স্বাস্থ্যকর্মীদের করোনার টিকা দেওয়া হচ্ছে। গত জানুয়ারি থেকে তাদের টিকা দেওয়া শুরু হয়েছে। অধিকাংশকেই চীনের সিনোভ্যাক টিকা দেওয়া হয়েছে।

অস্ট্রেলিয়ার গ্রিফিথ ইউনিভার্সিটির মহামারি বিশেষজ্ঞ ডিকি বুদিম্যান বলেছেন,‘পরিসংখ্যানে দেখা যাচ্ছে, এটি ডেল্টা ভ্যারিয়েন্ট, তাই বিস্ময়ের কিছু নেই যে, আগের চেয়ে নতুন সংক্রমণ অনেক বেশি। আমরা জানি, ইন্দোনেশিয়ার স্বাস্থ্যকর্মীদের অধিকাংশ সিনোভ্যাকের টিকা পেয়েছিলেন এবং আমরা এখনও জানি না বাস্তবে ডেল্টা ভ্যারিয়েন্টের বিরুদ্ধে এটা কতোটা কার্যকর।’