ঢাকা, সোমবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

কবর নয় কর্মহীনদের কর্মসংস্থানের দিকে সরকারের নজর দেওয়া উচিত: মির্জা ফখরুল


বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর কোন রাজনৈতিক ইস্যু নয়। এটা জনগণের দৃষ্টিকে অন্য দিকে সরানোয় মূল উদ্দেশ্য। করোনায় কর্মহীনতার যে ভয়াবহতার সৃষ্টি হয়েছে। মানুষের ও লক্ষ লক্ষ ছেলে পাস করে বেকার হয়ে পড়ে আছে সরকারের সেই দিকে নজর দেওয়া উচিত, এই কবর-মাজারের দিকে নজর না দিয়ে।
সোমবার ৬ সেপ্টেম্বর দুপুর ২ টায় ঠাকুরগাঁও কালিবাড়িস্থ তার নিজ বাস ভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
মির্জা ফখরুল ইসলাম বলেন, কবর-মাজার এটি কোন ইস্যু নয়। সরকার করোনা নিয়ন্ত্রণে ও ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থ, জনগণের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ, অর্থনীতিতে ব্যর্থ এসব ঢাকতে জনগণকে ভিন্ন দিকে নিয়ে যাওয়ার উদ্দেশ্য। মানুষের আসল যে সমস্যা, অধিকারের, গণতন্ত্রের, রুজি-রোজগারের সমস্যা এসবের সমাধান নেই।
এছাড়াও সাংবাদিকদের প্রশ্নের জবাবে, স্থানীয় সরকার (ইউপি) নির্বাচন নিয়ে মির্জা ফখরুল ইসলাম বলেন, আওয়ামী লীগ সম্পূর্ণভাবে জনগণকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করছে এবং নির্বাচন ব্যবস্থাকে ভেঙ্গে ফেলেছে। প্রধান নির্বাচন কমিশনার সরকারের একজন উচ্চপদস্থ লোক। সরকার যা চায় তিনি সেভাবেই কথা বলে। সুতরাং স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহণে দলগতভাবে এখনো কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।
এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপি’র সভাপিত তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমীনসহ দলের অনেক নেতৃবৃন্দ।