ঢাকা, সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ভালো কাজে সোশ্যাল মিডিয়ার শক্তির প্রশংসা করি: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, করোনাকালে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বহু মানুষের পাশে দাঁড়িয়েছি আমরা। ভালো কাজে সোশ্যাল মিডিয়ার শক্তির প্রশংসা করি। সোশ্যাল মিডিয়া বেশি করে সিটিজেন রিপোর্টিংয়ের দ্বার উন্মোচন করবে বলে প্রত্যাশা করি।
মঙ্গলবার লক্ষ্মীপুর সদরের ভবানীগঞ্জ ইউপির লক্ষ্মীপুরে-রামগতি সড়কের দু’পাশে নদী ভাঙ্গনের শিকার ভূমিহীন প্রায় দুই হাজার মানুষের জন্য কবরস্থান, মসজিদের ফলক উন্মোচন ও মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় মসজিদ ও কবরস্থানের জমির দলিল ভূমিহীনদের সংগঠক আবদুর রহমানের কাছে হস্তান্তর করা হয়।

তিনি আরো বলেন, সোশ্যাল মিডিয়া প্রথম আসার পর পশ্চিমা বিশ্বের মিডিয়ার কর্ণধাররা বলেছিলেন-সোশ্যাল মিডিয়া নাগরিকের অধিকারের দরজা খুলে দেবে। সেই সোশ্যাল মিডিয়াতেই দেখা প্রতিবেদনের ভিত্তিতে ভূমিহীনরা কবরস্থান ও মসজিদ পেয়েছে। এটিই সোশ্যাল মিডিয়ার শক্তি।

পুলিশপ্রধান বলেন, দেশে গুজব ছড়িয়ে দেওয়ার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করা হচ্ছে। এটি রোধ করতে হবে। সিটিজেন রিপোর্টিংয়ের মাধ্যমে নাগরিকরা তাদের সমস্যাগুলো সামনে নিয়ে আসবেন। এতে সরকার ও জনপ্রতিনিধিরা সেসব সমস্যা সমাধান করবেন।

লক্ষ্মীপুরের এসপি ড. এএইচএম কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মির্জা।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন ও অতিরিক্ত ডিআইজি মো. সাইফুল ইসলাম প্রমুখ।