ঢাকা, সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

অভাবনীয় উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: প্রাণিসম্পদমন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, দেশের মানুষ এখন শান্তিতে আছে। সারাবিশ্বে বাংলাদেশকে নিয়ে এখন প্রশংসা হয়। অভাবনীয় উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এ উন্নয়নের বাংলাদেশ বিনির্মাণে প্রবাসীদের বিশাল অবদান আছে।
সৌদি আরবের মক্কায় বুধবার রাতে প্রবাসী সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।

রেজাউল করিম বলেন, বিশ্বের অন্যতম সৎ, পরিশ্রমী ও সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে, সে সময় অনাকাঙ্ক্ষিত কিছু ন্যক্কারজনক ঘটনা আমরা লক্ষ্য করছি। কিছু পলাতক ও দণ্ডিত ব্যক্তি বিদেশে বসে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশের বিরুদ্ধে মিথ্যাচার করছে। কোথা থেকে কীভাবে এসব মিথ্যাচার করা হচ্ছে এবং সেটা যাতে প্রতিরোধ করা যায়, সরকার সেটা খতিয়ে দেখছে।

মন্ত্রী আরো বলেন, বিএনপি স্বাধীনতাবিরোধীদের ওপর ভর করে, বিদেশের ওপর নির্ভর করে, মিথ্যাচারের মাধ্যমে রাজনীতি শুরু করেছিল। এখনো তাদের সম্পদই মিথ্যাচার। তবে তাদের এই মিথ্যাচার দেশের মানুষ গ্রহণ করছে না, বিশ্বাস করছে না। এ কারণে দেশের ভেতর সুবিধা না হওয়ার তারা বিদেশে কার্যক্রম শুরু করেছে।

বাংলাদেশ হজ অফিস, জেদ্দার কাউন্সিলর (হজ) মো. জহিরুল ইসলাম, কৃষক লীগ সৌদি আরব শাখার সভাপতি কামরুল হাসান জুয়েল, রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদি আরব পশ্চিমাঞ্চলের সভাপতি ও চ্যানেল আইয়ের সৌদি আরব প্রতিনিধি এম ওয়াই আলাউদ্দিন, অ্যাসোসিয়েশনের সহসভাপতি ও এটিএন বাংলা ও এটিএন নিউজের সৌদি আরব প্রতিনিধি সাজিদুল ইসলাম, অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও এনটিভির জেদ্দা প্রতিনিধি মাসুদ সেলিম, এস এ টিভির জেদ্দা প্রতিনিধি বাহার উদ্দিন বকুল, জিটিভি ও দৈনিক আজকের দর্পণের সৌদি আরব প্রতিনিধি সেলিম আহমেদ, লন্ডনের প্রবাস বাংলা টিভির সিইও জুনায়েদ আহমেদ, নিউজ টোয়েন্টিফোরের মক্কা প্রতিনিধি মোহাম্মদ মাইনুদ্দিন, প্রবাসী ভয়েস টোয়েন্টিফোর ডট কমের সম্পাদক তারিক আজিজ এবং প্রবাসী আওয়ামী লীগের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।