ঢাকা, মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু

গাইবান্ধায় মাঠে ধান কাটাতে গিয়ে বজ্রপাতে ফুল মিয়া (৩৫) ও শিপন মিয়া (২২) নামের দুই কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার দুপুর ১টার দিকে গাইবান্ধা সদর ও সাঘাটা উপজেলায় এ ঘটনা ঘটে।

নিহত ফুল মিয়া সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের মিস্ত্রীপাড়া এলাকার জামশেদ মিয়ার ছেলে। অপরজন শিপন মিয়া সাঘাটা উপজেলার বেলতৈল এলাকার মোখলেছুর রহমানের ছেলে।

সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের মিস্ত্রীপাড়া এলাকার স্থানীয়রা জানান, কৃষক ফুল মিয়া আজ সকালে বাবা ও ভাইয়ের সাথে মাঠে ধান কাটতে যায়। দুপুর ১টার দিকে হঠাৎ হালকা বৃষ্টি শুরু হয়। এসময় বজ্রপাত ঘটলে মাটিতে লুটিয়ে পড়ে তারা তিনজনই। এসময় আশে পাশের জমিতে কাজ করা অন্য কৃষকরা ছুটে এসে তাদের উদ্ধার করলেও ফুল মিয়া ঘটনাস্থলেই মারা যান।

 

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসাব্বির হোসেন।

অন্যদিকে সাঘাটা উপজেলার মুক্তিনগর ইউনিয়নের বেলতৈল এলাকার স্থানীয়রা জানান, শিপন মিয়া তার জমিতে ধান কাটতে গেলে দুপুর অনুমান ১টার সময় হঠাৎ করে বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হয়। এসময় কাটা ধানের বোঝা ঘাড়ে করে বাড়িতে নিয়ে যাওয়ার সময় হঠাৎ করে শিপনের মাথার ওপর বজ্রপাত হয়। এতে শিপনের মাথার একাংশ পুড়ে ঝলসে গুরুতর ভাবে আহত হয়ে পড়ে ঘটনাস্থলে প্রাণ হারান।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন মুক্তিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহসান হাবীব।