কৃষিপণ্য পরিবহনে ভাড়া কমল রেলে

মঙ্গলবার, ১৯ মে ২০২০ | ১০:২৪ পূর্বাহ্ণ | 25 বার

কৃষিপণ্য পরিবহনে ভাড়া কমল রেলে

করোনাভাইরাসে উদ্ভূত সংকটের মধ্যে চালু করা কৃষিপণ্যবাহী লাগেজ ট্রেনে আজ থেকে ভাড়া কমছে। এক্ষেত্রে বিভিন্ন ধরনের কৃষিপ্রণ্যের ওপর ২৫ শতাংশ ভাড়া ছাড় ও সার্ভিস চার্জ প্রত্যাহার করা হয়েছে।

রেলপথ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে সোমবার এ তথ্য জানিয়ে বলা হয়েছে, প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের উৎপাদিত শাক-সবজি, দেশীয় ফলমূল, দুধ, ডিম ইত্যাদি পণ্যের ওপর ২৫ শতাংশ ভাড়া ছাড় দেওয়া হবে। এছাড়া সব ধরনের সার্ভিস চার্জও প্রত্যাহার করা হবে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ২৪ মার্চ থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে সীমিত আকারে চালানো হচ্ছে পণ্যবাহী ট্রেন।

কৃষকের উৎপাদিত বিভিন্ন পণ্য সরবরাহের সুবিধায় গত ১ মে থেকে ঢাকা-যশোর-খুলনা, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-ময়মনসিংহ-দেওয়ানগঞ্জ রুটে লাগেজ ট্রেন চালু করা হয়েছিল। তবে পর্যাপ্ত চাহিদা না থাকায় চালুর পরপরই ঢাকা-যশোর-খুলনা ও ঢাকা-ময়মনসিংহ-দেওয়ানগঞ্জ রুটে এই ট্রেন সুবিধা বন্ধ করা হয়। এর পরিবর্তে ঢাকা-পঞ্চগড় ও ঢাকা-ভৈরব রুটে ট্রেন চালু হয়েছে।

কৃষি অর্থনীতিকে জোরদার করা এবং করোনাকালে কৃষককে সহায়তা করতেই ভাড়া কমানো হয়েছে বলে মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

স্কুল ছাত্রকে গুলি করে হত্যা করলো ছাত্রলীগ সভাপতি

Design & Developed by: Ifad Technology