ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

সাংবাদিকদের ঐক্যবদ্ধতার বিকল্প নেই : পাইলট

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট বলেছেন, ঐক্যবদ্ধতাই সাংবাদিকদের মূল শক্তি। সকলকে ঐক্যবদ্ধ হয়ে এই পেশার দাবি ও মর্যাদা আদায় করতে হবে। অনৈক্য সাংবাদিক নির্যাতনের মূল কারন। অধিকার আদায় করতে হলে ঐক্যবদ্ধতার বিকল্প নেই। আসুন ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে বিএমএসএফ ঘোষিত ১৪ দফা দাবি আদায় করি। বৃহস্পতিবার রাত ৮টায় গুলশানে পিপলস নিউজ কার্যালয়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদের ৪০তম জন্মদিন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর ও ভারতীয় স্যাটেলাইট টিভি চ্যানেল তারা টিভি নিউজের ব্যবস্থাপনা পরিচালক খালেকুজ্জামান চৌধুরী নবাব।

সভায় উপস্থিত ছিলেন বিএমএসএফ’র সহ-সভাপতি ও পিপলস নিউজের সম্পাদক নাজমা সুলতানা নীলা, বার্তা বাজার সম্পাদক নাসির উদ্দিন পাটওয়ারি, অনলাইন সম্পাদক পরিষদের যুগ্ম-আহবায়ক এস কে নাঈম , বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সহ- সাংগঠনিক সম্পাদক সৈয়দ খায়রুল আলম, কেন্দ্রীয় সদস্য আকরাম হোসেন, ঢাকা জেলার সাংগঠনিক সম্পাদক আবু বকর তালুকদার ও কবির নেওয়াজ প্রমুখ।

উল্লেখ্য, আবুল কালাম আজাদ একাধারে একজন সাংবাদিক ও দক্ষ সংগঠক। তিনি বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি ‘অনলাইন সম্পাদক পরিষদ’র প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির আহবায়ক। ঢাকা থেকে প্রকাশিত দৈনিক আজকের ডাক পত্রিকার প্রকাশক ও সম্পাদকের দায়িত্ব পালন করছেন। ভারতীয় স্যাটেলাইট টিভি চ্যানেল ‘তারা টিভি নিউজ’র চীফ প্রোগ্রাম চীফ হিসেবে দায়িত্বে রয়েছেন। পাশাপাশি প্রবাসিদের সংগঠন ইন্টারন্যাশনাল মাইগ্রেন্ট ফাউন্ডেশন আইএমএফ’র হেড অব ইন্টারন্যাশনাল রিলেশনশীপ হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ সময় বিএমএসএফ, তারা টিভি, পিপলস নিউজ, বার্তা বাজার ও অনলাইন সম্পাদক পরিষদের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।
অনুষ্ঠান শেষে আবুল কালাম আজাদের কর্মময় জীবন আরো সফল হওয়ার আশাবাদ কামনায় দোয়া ও তবারক বিতরণ করা হয়।