ঢাকা, সোমবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ডাসারে রাস্তাপাকা ও ব্রীজ করার দাবিতে বীর মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

মাদারীপুরের ডাসার উপজেলার কাজীবাকাই ইউনিয়নের পূর্বমাইজপাড়া গ্রামের রাস্তা পাকাকরনের ও ব্রীজের দাবিতে মানবন্ধন করেছে বীর মুক্তিযোদ্ধারা ও এলাকাবাসী। আজ শনিবার সকালে একই ইউনিয়নের পূর্বমাইজপাড়া গ্রামের রাস্তায় বীর মুক্তিযোদ্ধা, সাধারন জনগন, স্কুল, কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এ মানববন্ধন কর্মসূচীতে অংশ গ্রহন করেন। এদিকে এ গ্রামের প্রায় ৫হাজার জনসাধারনের যোগাযোগের একমাত্র ভরশা বাঁশের সাকো।

সরেজমিন ও ভূক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে, ঢাকা-বরিশাল মহাসড়কের ডাসার উপজেলার পাথুড়িয়ারপাড়-ডাসার সদরের পাকা সড়কের কাজীবাকাই ইউনিয়নের পূর্বমাইজপাড়া গ্রামের ৩নং ব্রীজ থেকে বীর মুক্তিযোদ্ধা ইউনিয়ন কমান্ডার আঃ রব হাওলাদারের বাড়ি হয়ে কাজী বাড়ি পর্যন্ত প্রায় দুই কিলোমিটার মাটির রাস্তা রয়েছে। এখানে রাস্তা করা হলেও খানাখন্দে ভরা। এবং রাস্তা কাঁচা হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন এ রাস্তাটি পাকা ও ব্রীজ করার দাবী জানানো হলেও রাস্তা পাকা করন করা হয়নি। এই রাস্তা ও বাঁশের সাকো দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষের চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হয়। এ রাস্তার কারণে ব্যবসা বানিজ্য ও রোগী নিয়ে যাওয়া অসম্ভব হয়ে পড়েছে। মানববন্ধনে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ইউনিয়ন কমান্ডার আঃ রব হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা এচাহাক কাজী, হাজী বজলুর রহমান, কাওছার হাওলাদার, কালন কাজী, মস্তফা হাওলাদার, রহিম ফকির ও কাদের হাওলাদার প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা ইউনিয়ন কমান্ডার আঃ রব হাওলাদার বলেন, আমরা একই পরিবারের ছয় ভাই বীর মুক্তিযোদ্ধা। কিন্তু আমাদের বাড়ির যোদাযোগের একমাত্র রাস্তা আজ অচল। তাই আমার ও এলাকাবাসীর প্রানের দাবি রাস্তাটি পাকা ও ব্রীজ দ্রুত সময়ের মধ্যে করা হোক।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউল করিম বলেন, বীর মুক্তিযোদ্ধাদের রাস্তাটি দ্রুত পাকা করা হবে।